‘এত দ্রুত জাতীয় দলে ডাক পেয়ে অবাক হয়েছি’

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে ফিল্ডিংয়ের সময় হাতে ব্যথা পেয়ে মাঠ ছাড়েন লিটন দাস। দ্বিতীয় টি-টোয়েন্টি লিটনের পরিবর্তে খেলানো হয় শামিম হোসেন পাটওয়ারীকে।

আন্তর্জাতিকে বাংলাদেশের ৭১তম ক্রিকেটার হিসেবে অভিষেক ঘটে শামিমের। দ্বিতীয় ম্যাচে টপ ও মিডলঅর্ডারের ভরাডুবির পর শেষ দিকে নেমে ১৩ বলে দুই ছক্কা ও তিন চারে ২৯ রান করেন তিনি। এর আগে বোলিংয়ে এক ওভারে দেন মাত্র ৭ রান।

অভিষেকে দুর্দান্ত খেলেছেন শামিম। যদিও ম্যাচটি হেরে যাওয়ায় তার পারফরম্যান্স চাপা পড়ে যায়।

ম্যাচ শেষে বিষয়টি ঠিকই মনে রেখেছেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। বললেন, শামীম বাংলাদেশ ক্রিকেটের জন্য দারুণ এক প্রতিভা। আজকে (শুক্রবার) ওর ভালো অভিষেক হয়েছে আমি মনে করি। দুর্ভাগ্যজনকভাবে আমরা জিততে পারিনি। কিন্তু ও খুব ভালো ব্যাট করেছে। শেষ করতে পারলে শামিমেরও ভালো লাগত, আমাদের দলের জন্যও কাজে আসত। একটা ওভার বোলিং করেছে। দারুণ এক অলরাউন্ডার পেয়েছি আমরা।

সাংবাদিকদের সঙ্গে আলাপে শামীম বলেন, ছোটবেলা থেকেই সাকিব ভাই, তামিম ভাই, মুশফিক ভাই, রিয়াদ ভাইদের খেলা দেখেছি। ইচ্ছা ছিল তারা থাকা অবস্থায় জাতীয় দলে খেলার। সেটা পেরেছি। আমি মনে করি আমি অনেক ভাগ্যবান, যা চেয়েছিলাম সেটা করতে পেরেছি।

জিম্বাবুয়ে সফরের টি-টোয়েন্টি দলে সুযোগ পাওয়া নিয়ে শামীম বলেন, সবারই তো ইচ্ছা থাকে জাতীয় দলে খেলার। তবে আমি নিজেও এত দ্রুত জাতীয় দলে ডাক পেয়ে অবাক হয়েছি। এটা আসলে ভাবিনি। খুব ভালো লাগছে। অভিষেক ম্যাচেও মোটামুটি ভালোই করেছি। আমি চেষ্টা করেছি ম্যাচটা শেষ করার। কিন্তু দুর্ভাগ্য, সেটা করতে পারিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *