মুখোমুখি হচ্ছেন মেসি-রোনালদোর

নতুন মৌসুম শুরুর আগে প্রস্তুতিমূলক ম্যাচ জুয়ান গাম্পের ট্রফিতে এবার শুধু বার্সেলোনার পুরুষ দলই নয়, খেলবে ক্লাবটির নারী দলও। প্রতিপক্ষ একই, ইউভেন্তুস। আর প্রতিপক্ষ নামটি ঠিক হওয়ার পরই ফুটবলপ্রেমীদের মনে উঁকি দিতে শুরু করেছে একটি প্রশ্ন; তাহলে কি দেখা যাবে মেসি-রোনালদো দ্বৈরথ?

জবাবে এককথায় হ্যাঁ বা না বলা যাচ্ছে না। কারণটাও সবার জানা; ক্রিস্তিয়ানো রোনালদো তো ইউভেন্তুসেই আছেন, কিন্তু লিওনেল মেসি যে বার্সেলোনার সঙ্গে চুক্তি মেয়াদ শেষ করে ফ্রি এজেন্ট হয়ে গেছেন।

বার্সেলোনা শুক্রবার তাদের ওয়েবসাইটে জানায়, একই দিনে আগামী ৮ অগাস্ট ম্যাচ দুটি মাঠে গড়াবে। কাম্প নউয়ে প্রথমে হবে মেয়েদের ম্যাচটি। এর দেড় ঘণ্টা পর শুরু হবে ছেলেদের লড়াই।

গত বছর ডিসেম্বরে চ্যাম্পিয়ন্স লিগে লড়াইয়ের পর এই প্রথম মুখোমুখি হবে দল দুটি। গ্রুপ পর্বের সেই লড়াইয়ে বার্সেলোনার মাঠে ৩-০ গোলে জিতেছিল তুরিনের ক্লাবটি। আর তার আগে গ্রুপ পর্বের প্রথম লেগে ইউভেন্তুসের মাঠে ২-০ গোলে জিতেছিল মেসির বার্সেলোনা।

গত ৩০ জুন বার্সেলোনার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয় মেসির। সংবাদ মাধ্যমের খবর, কাতালান ক্লাবটির সঙ্গে পাঁচ বছরের নতুন চুক্তি করতে রাজি হয়েছেন আর্জেন্টাইন তারকা। কিছু জটিলতাও অবশ্য আছে। তবে বার্সেলোনা কর্তৃপক্ষ আশাবাদী, নির্ধারিত সময়ের মধ্যে চুক্তির কাজ শেষ হবে।

রোনালদোর ইউভেন্তুসে না থাকা নিয়েও অবশ্য গুঞ্জন আছে। তবে ক্লাবের পক্ষ থেকে জোর দিয়েই বলা হয়েছে, কোথাও যাচ্ছেন না পর্তুগিজ তারকা।

তাই বার্সেলোনা ও ইউভেন্তুস কর্তৃপক্ষের সব পরিকল্পনা ঠিকভাবে এগোলে গাম্পের ট্রফির ৫৬তম আসরে দেখা যাবে মেসি-রোনালদোর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *