ইংল্যান্ড সিরিজে বড় ট্রাম্প কার্ড ভারতের যে তারকা

ইংল্যান্ডের বাউন্সি উইকেটে ইশান্ত শর্মা, মোহাম্মদ শামি, জসপ্রিত বুমরাহ, উমেশ যাদব, মোহাম্মদ সিরাজ ও শার্দুল ঠাকুরদের নিয়ে পরিকল্পনা আঁটছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট।

তবে পেস সহায়ক ইংল্যান্ডের উইকেটেও ভারতের সবচেয়ে বড় ট্রাম্প কার্ড হতে পারেন অভিজ্ঞ অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিন। এমনটিই বলছেন দক্ষিণ আফ্রিকার সাবেক তারকা পেসার ডেল স্টেইন।

দক্ষিণ আফ্রিকার সাবেক এই ফাস্ট বোলারের মতে, ভারত-ইংল্যান্ডের মধ্যকার পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে বড় পার্থক্য গড়ে দিতে পারেন ভারতীয় অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিন।

ইংল্যান্ড-ভারত সিরিজ নিয়ে ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোকে ডেল স্টেইন বলেছেন, আমরা যখন পেসারদের ওপর এত বেশি গুরুত্ব দিচ্ছি, তখন ভারতের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারেন অশ্বিন। পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের সময় যত গড়াবে, আমার মনে হয় স্পিন পার্থক্য গড়ে দেবে। অশ্বিন এমন একজন, যে কিনা ওভারের পর ওভার বল করতেই থাকে।

দক্ষিণ আফ্রিকার হয়ে ৯৩ টেস্টে সবচেয়ে বেশি ৪৩৯ উইকেট শিকার এবং
ইনিংসে ৩০ বার ৫ উইকেট আর ৭ বার ম্যাচে ১০ উইকেট তুলে নেওয়া সাবেক এই তারকা পেসার আরও বলেন, ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার মতো দলগুলো পেসবান্ধব কন্ডিশনে পেসারদের ভালোই সামলাতে পারে। কিন্তু অনেক সময় স্পিনে ভালো খেলতে পারে না। তাই অশ্বিনই হতে পারে ভারতের সবচেয়ে বড় ট্রাম্প কার্ড।

আগামী বুধবার থেকে ইংল্যান্ড-ভারতের টেস্ট সিরিজ শুরু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *