কখনো চিন্তাও করিনি যে স্কটল্যান্ডের সাথে আমরা হারতে পারি’: পাপন

গতকাল স্কটল্যান্ডের বিপক্ষে ৬ রানের হার দিয়ে বাংলাদেশ দল নিজেদের বিশ্বকাপ যাত্রা শুরু করেন। এই ম্যাচে ফেভারিটের তকমা নিয়ে মাঠে নামলেও স্কটিশদের বিপক্ষে কাঙ্ক্ষিত জয় তুলে নিতে পারেনি টাইগাররা। বাংলাদেশ দল এভাবে হেরে যাবে তা কোন সমর্থকরা চিন্তা করতে পারেননি। এমনকি বিসিবি সভাপতি নাজমুল হাসান পর্যন্ত হতভাগ হয়েছে বংলাদেশের এমন হার দেখে। পাপন চিন্তাও করেননি বাংলাদেশ হারতে পারে স্কটল্যান্ডের বিপক্ষে।

বিশ্বকাপের শুরুতে দলের এমন হোঁচট খাওয়ার পর প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো, অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ও সাকিব আল হাসানের সঙ্গে জুম মিটিংয়ে বসেন নাজমুল হাসান পাপন। ওমানের হোটেল শেরাটনে মিটিং শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিসিবি প্রধানে চোখে মুখে হতাশার গ্লানি ভেসে উঠে। শুরুতেই বলে বসেন, আসলে কালকের যে খেলাটা…। এটা নিয়ে কমেন্ট করাটাও খুব কঠিন। আসলে পুরোটাই আমাদের জন্য হতাশা।

তিনি বলেন, ‘কখনো চিন্তাও করা হয়নি যে আমরা স্কটল্যান্ডের সঙ্গে ম্যাচটা হারতে পারি। আমরা শ্রীলঙ্কার সাথে অনুশীলন ম্যাচ হেরেছি, আয়ারল্যান্ডের সাথে অনুশীলন ম্যাচে হেরেছি। কিন্তু তখনও আমাদের মনে হয়েছে সে আমাদের রেগুলার চারটা প্লেয়ার নেই। তামিম নেই, বিশ্বকাপে সে নেই। সাকিব নেই, রিয়াদ নেই ইনজুরির জন্য, মুস্তাফিজ নেই। একটা টিমের রেগুলার তিন চারটা প্লেয়ার যদি না খেলে তা হলে এটা হতেই পারে। ’

কিন্তু কাল তো সমস্যাটা ছিল না এমন প্রশ্ন টেনে তিনি বলেন, ‘কাল তো আমাদের ফুল টিমই ছিল। সে জায়গাটায় আমরা এভাবে হেরে যাবো, এটা কোনোভাবে কল্পনাও… মানে কখনো চিন্তায়ও আসেনি মাথায়। সত্যি কথা বলতে আমরা কখনো চিন্তাও করিনি যে স্কটল্যান্ডের সাথে আমরা হারতে পারি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *