৫ ছক্কা ও ৩ চারে তামিমের ‘৮০’ ; বৃথা গেল সাকিবের ফিফটি

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে নিজেদের মধ্যে ভাগ হয়ে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ খেলছে তামিম একাদশ ও মাহমুদউল্লাহ একাদশ। যেখানে আগে ব্যাট করে ৪৫ ওভারে ৭ উইকেটে ২২৩ রান করেছে মাহমুদউল্লাহ একাদশ। তার জবাবে অধিনায়ক তামিমের ব্যাটে ৮ উইকেটে জয় পায় তামিম একাদশ।

মাহমুদউল্লাহ একাদশের দেওয়া ২২৪ রানের জবাবে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা এনে দেন তামিম ও লিটন। যেখানে ওপেনিং জুটিতেই দুজনে যোগ করেন ৭৭ রান। তবে ৫৩ বলে ৪৮ রান করে লিটন বিদায় নেন লিটন। দ্বিতীয় উইকেটে তামিম-শান্ত গড়েন ১১৯ রানের জুটি।

তবে ৭টি চার ও ২টি ছক্কায় ৫১ বলে ৬১ রান করে সাজঘরে ফেরেন শান্ত। তবে অপর প্রান্ত থেকে দুর্দান্ত খেলতে থাকা তামিম হাটছিলেন শতকের পথে। তবে ৫টি চার ও ৩টি ছক্কায় ৮০ বলে ৮০ রান করে সেচ্চায় রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন তামিম। তামিম ফিরলেও দলকে জিতিয়ে মাঠ ছাড়েন মোহাম্মদ মিঠুন ও সৌম্য সরকার। মিঠুন ১৭ বলে ১৭ ও সৌম্য ১২ বলে ১২ রান করে অপরাজিত থাকে।

এদিন আগে ব্যাট করতে নেমে নাইম শেখ ও ইয়াসির আলি চৌধুরী রাব্বির উদ্বোধনী জুটিতে আসে ৪৫ রান। তবে ২৪ রান করে ফিরেন রাব্বি। রাব্বি ফিরলেও নাঈমকে নিয়ে ৫০ রানের জুটি গড়েন সাকিব আল হাসান। ৬৮ বলে ৪ চার ও ২ ছয়ে ঠিক ৫০ রান করে আউট হন নাইম শেখ। পরে ফিফটি পূর্ণ করেন সাকিব আল হাসানও। যদিও ধীরগতিতে রান তোলেন তিনি। ৮২ বল খেলে মাত্র ১ টি বাউন্ডারিতে ৫২ রান করে ফিরেন।

এছাড়া মুশফিকুর রহিম ২৫, মোসাদ্দেক হোসেন সৈকত ৩১ রান করেন।

সংক্ষিপ্ত স্কোর (১ম ইনিংস শেষে):
মাহমুদউয়ল্লাহ একাদশ ২২৩/৭ (৪৫), নাইম ৫০, রাব্বি ২৪, সাকিব ৫২, মুশফিক ২৫, মোসাদ্দেক ৩১, মিরাজ ১১, তাইজুল ৪*, হাসান ২

সাইফউদ্দিন ৯-১-৬২-২, মেহেদী ৯-০-৩১-২, মুস্তাফিজ ৯-১-৩৭-১, রুবেল ৯-০-৪৪-১, নাসুম ৬-০-৩৩-১।

তামিম একাদশ : ২২৪/২ (৩৫.২ ওভার)

লিটন ৪৮ (৫৩), তামিম ৮০ (৮০)* রিটায়ার্ড হার্ট, শান্ত ৬১ (৫১), মিঠুন ১৭ (১৭), সৌম্য ১২ (১২)

আল আমিন ৪-০-২১-০, সাকিব ৩.২-০-২১-০, মিরাজ ৫-০-৩৩-০, তাইজুল ৪-০-৩১-০, তাসকিন ৭-০-৪৫-১, হাসান ৫-০-৩১-১, মোসাদ্দেক ৫-০-২৯-০, রাহী ২-০-১২-০

ফল : তামিম একাদশ ৮ উইকেটে জয়ী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *