অনাপত্তিপত্র দেয়নি বোর্ড, সাড়ে ৪ কোটির চুক্তি হারালেন হাসারাঙ্গা

ইংল্যান্ডের একশ বলের ক্রিকেট দ্য হান্ড্রেডের অনাপত্তিপত্র পেলেন না শ্রীলঙ্কার অলরাউন্ডার ভানিন্দু হাসারাঙ্গা। যে কারণে ম্যানচেস্টার অরিজিনালসের সঙ্গে করা ১ লাখ পাউন্ডের (শ্রীলঙ্কার মুদ্রায় প্রায় সাড়ে ৪ কোটি রুপি) চুক্তি হারালেন এ তারকা লেগস্পিনার।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের (এসএলসি) প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা সংবাদমাধ্যমে জানিয়েছেন, হাসারাঙ্গা যেনো আসন্ন এশিয়া কাপ ও পরে টি-টোয়েন্টি বিশ্বকাপের মানসিক ও শারীরিকভাবে সেরা অবস্থায় থাকেন তাই তাকে দ্য হান্ড্রেডের জন্য অনাপত্তিপত্র দেওয়া হয়নি।

অবশ্য হাসারাঙ্গাকে পাওয়ার আশা আগেও একবার বাদ দিয়েছিল ম্যানচেস্টার অরিজিনাল। দ্য হান্ড্রেডের সূচির সঙ্গে সাংঘর্ষিক ছিল শ্রীলঙ্কার লঙ্কান প্রিমিয়ার লিগের খেলা। স্বাভাবিকভাবেই নিজ দেশের লিগকে অধিক গুরুত্ব দিতে হতো হাসারাঙ্গাকে। কিন্তু এলপিএল বাতিল হওয়ায় তার হান্ড্রেডে খেলতে বাঁধা ছিল না।

এখন বোর্ডের সিদ্ধান্তের কারণে খেলা হবে না হাসারাঙ্গার। তবে দুই পক্ষের সমঝোতার ভিত্তিতে ২০২৩ সালের আসরের জন্যও হাসারাঙ্গাকে দলে রাখতে পারবে ম্যানচেস্টার অরিজিনালস। তবে চলতি মৌসুমের জন্য হাসারাঙ্গার জায়গায় দক্ষিণ আফ্রিকার মারকুটে ব্যাটার ত্রিস্তান স্টাবসকে নিয়েছে দলটি।

শুক্রবার নর্দার্ন সুপারচার্জার্সের বিপক্ষে ওল্ড ট্র্যাফোর্ডে নিজেদের প্রথম ম্যাচ খেলবে ম্যানচেস্টার অরিজিনালস। যেখানে তাদের দলের তিন বিদেশি খেলোয়াড় হতে পারেন আন্দ্রে রাসেল, অ্যাশটন টার্নার ও শন অ্যাবট। স্টাবস দলের সঙ্গে যোগ দিলে জায়গা হারাতে পারেন টার্নার।

Leave a Reply

Your email address will not be published.