ব্রাজিলের বিপক্ষে মাঠে নামার আগে করোনা পজিটিভ ভেনেজুয়েলার ১২ সদস্য

শুরুর আগেই আরো এক ধাক্কা খেল কোপা আমেরিকা বিশ্বকাপের আয়োজকরা। উদ্বোধনী ম্যাচে মাঠে নামার আগে করোনা পজিটিভ হয়েছেন ভেনেজুয়েলা ফুটবল দলের ১২ সদস্য। বার্তা সংস্থা এএফপি এই খবর নিশ্চিত করেছে।

১০৫ বছরের ইতিহাসে প্রথমবারের মতো দুই দেশের যৌথ আয়োজনে হওয়ার কথা ছিল এবারের আসর। তবে কলম্বিয়ায় সরকারবিরোধী আন্দোলন চলায় সেখান থেকে টুর্নামেন্ট সরিয়ে নেওয়া হয়। আর্জেন্টিনা চেয়েছিল এককভাবে আয়োজন করতে। কিন্তু দেশটির করোনাভাইরাস পরিস্থিতির অবনতি হওয়ায় সেখান থেকেও সরিয়ে নেওয়া হয়।

অবাক করার বিষয় হলো, যে কারণে আর্জেন্টিনা থেকে এবারের কোপা আমেরিকা সরিয়ে নেওয়া হয়েছে সেই কোভিড-১৯ এর প্রকোপ ব্রাজিলে আরও বেশি। স্বাগতিক দলসহ অন্যান্য কয়েকটি দলের খেলোয়াড়রাও এত খারাপ পরিস্থিতিতে টুর্নামেন্ট আয়োজনের সিদ্ধান্তে সমালোচনা করেছিলেন।

তবে নিজের দেশের করোনাভাইরাসের ভয়াবহ পরিস্থিতির বিষয়টি কখনোই গুরুত্ব সহকারে না দেখা এবং সবসময় লকডাউনের বিপক্ষে মত দেওয়া ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বোলসোনারো তার দেশে কোপা আমেরিকা আয়োজনের পক্ষে শুরু থেকেই। দেশটির স্বাস্থ্য বিশেষজ্ঞ ও সাধারণ মানুষ যদিও এর বিপক্ষে।

তবু আগামীকাল বাংলাদেশ সময় রাত ৩টায় ব্রাজিল ও ভেনেজুয়েলা ম্যাচ দিয়ে উদ্বোধন হওয়ার কথা ৪৭তম কোপা আমেরিকার।

কিন্তু এর মধ্যেই একটি বড় ধাক্কা খেল টুর্নামেন্টের আয়োজকেরা। উদ্বোধনী ম্যাচে খেলতে নামার মাত্র এক দিন আগে ভেনেজুয়েলা দলে ব্যাপকভাবে করোনা সংক্রমণের খবর মিলেছে। বার্তা সংস্থা এএফপি জানিয়েছে খেলোয়াড়সহ ১২ জনের করনা ধরা পড়েছে ভেনেজুয়েলা দলে।

এখনো পর্যন্ত তাঁদের পরিচয় জানানো হয়নি। তবে আক্রান্তদের মধ্যে খেলোয়াড় ও কোচিং স্টাফ থাকার কথা স্বীকার করে নেওয়া হয়েছে। গতকাল শুক্রবার কনমেবলের নেওয়া নমুনা পরীক্ষাতেই ১২ জনের করোনা ধরা পড়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *