নিউজিল্যান্ডের লিড, দ্বিতীয়বার নেমেও বিপদে ইংল্যান্ড

বার্মিংহ্যাম টেস্টে প্রথম ইনিংসে ৩০৩ রানে গুটিয়ে যাওয়ার পর নিউজিল্যান্ডকে ৩৮৮ রানে থামিয়েছে ইংল্যান্ড। তবু সফরকারি দল ৮৫ রানের লিড পেয়ে গেছে। পিছিয়ে থাকা ইংল্যান্ড দ্বিতীয়বার ব্যাটিংয়ে নেমেও পড়েছে বড় বিপদে।

কিউই পেসার ম্যাট হেনরির তোপে ৩০ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে বসেছে ইংলিশরা। তৃতীয় দিনের তৃতীয় সেশন চলছে। এই রিপোর্ট লেখা পর্যন্ত দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের সংগ্রহ ৩ উইকেটে ৪৭ রান। এখনও ৩৮ রানে পিছিয়ে রয়েছে জো রুটের দল।

বল হাতে নিয়ে প্রথম ওভারেই আঘাত হানেন হেনরি। ইনিংসের দ্বিতীয় বলে ইংলিশ ওপেনার ররি বার্নসকে (০) দ্বিতীয় স্লিপে ক্যাচ বানান কিউই পেসার। পঞ্চম ওভারে স্লিপে আরেকটি ক্যাচ। এবার তৃতীয় স্লিপে ডম সিবলিকে (৮) শিকার করেন হেনরি।

১৭ রানে ২ উইকেট হারানো ইংল্যান্ড পরের ধাক্কাটি খায় ইনিংসের এগারতম ওভারে। দেখেশুনে খেলছিলেন জ্যাক ক্রলি। দুর্দান্ত এক ডেলিভারিতে ডানহাতি এই ব্যাটসম্যানকে (১৭) এলবিডব্লিউ করেন হেনরি।

ধুঁকতে থাকা দলকে সেখান থেকে বাঁচানোর চেষ্টা করছেন ইংলিশ অধিনায়ক জো রুট আর ওলি পোপ। ওলি পোপ ১১ আর রুট ২ রান নিয়ে ব্যাটিংয়ে আছেন।

এর আগে টানা তিন ব্যাটসম্যান সেঞ্চুরিবঞ্চিত হয়েছেন নিউজিল্যান্ডের। ডেভন কনওয়ের (৮০) পর উইল ইয়ং (৮২) আর রস টেলর (৮০) দুজনই ফিরেছেন আশির ঘরে এসে। টম ব্লান্ডেল করেন ৩৪। সবমিলিয়ে ৩৮৮ রানে অলআউট নিউজিল্যান্ড।

ইংলিশ বোলারদের মধ্যে সবচেয়ে সফল স্টুয়ার্ট ব্রড। ৪৮ রানে ৪টি উইকেট শিকার এই পেসারের। ২টি করে উইকেট নিয়েছেন মার্ক উড আর ওলি স্টোন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *